বর্ণিল আয়োজনে নবীনদের বরণ করলো ভোলা সরকারি কলেজ

কাজী মহিবুল্লাহ আযাদ , আমাদের ভোলা .কম॥ 
বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়েছে দ্বীপ জেলা ভোলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ভোলা সরকারি কলেজে ভর্তি হওয়া একাদশ ও অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে ভোলা কলেজে ছায়াবিথী প্রাঙ্গনে নানা ভোলা সরকারি কলেজের নানা আয়োজনের মধ্যে দিয়ে নবীনদের বরণ করে নেয় প্রতিষ্ঠানটি। প্রথমেই কলেজে পক্ষ থেকে নবীনদের ফুল দিয়ে বরণ করে নেয় শিক্ষা প্রতিষ্ঠানটি। নবীন বরণ অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ প্রফেসার মো: গোলাম জাকারিয়া সভাপত্বিতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও কলেজের সাবেক ভিপি আবদুল মমিন টুলু।
এসময় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক মোহাম্মদ উল্ল্যাহ,সহকারী অধ্যাপক মাহাবুব আলম,সহযোগী অধ্যাপক মো: আব্দুল গফুর প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চলনা করেন, সহকারী অধ্যাপক মো: মিজানুর রহমান,সহকারী অধ্যাপক এবিএম মজিবুর রহমান,প্রভাষক রিয়াজ উদ্দিন।
অনুষ্ঠানে বক্তারা বলেন,সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠতে একজন শিক্ষার্থীর উচ্চ শিক্ষা যেমন প্রয়োজন,তেমনি নৈতিকতা শিক্ষারও প্রয়োজন রয়েছে। মোবাইল ইন্টারনের আর পড়াশোনা করে উচ্চ শিক্ষিত হলেই চলবে না,নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানায়। উচ্চশিক্ষার  অর্জনের পাশাপাশি নৈতিকতাকে শিক্ষা নিতে হবে বলে বক্তারা জানায়।
বক্তারা আরো বলেন, শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। দেশকে ভালোবাসতে হবে। কোনো রকম সন্ত্রাসী কার্যক্রম,মাদক,ইভটিজিং,ইন্টারনেটে আসক্ত হওয়া  চলবেনা। সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানায় আলোচনা শেষে কলেজের প্রত্যায় সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় নাচ,গান,আবৃত্তি দিয়ে নবীন শিক্ষার্থীদের মাতিয়ে তোলেন কলেজের শিক্ষার্থীরা। উল্লেখ্য এবছর একাদশ ও অনার্স প্রথম বর্ষ মিলিয়ে প্রায় দুই হাজার শিক্ষার্থীকে বরণ করে নেয়া হয়

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জানুয়ারি  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।