উপবৃত্তি দেয়ার ম্যাধ্যমে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ করা সম্ভব হয়েছেঃ এমপি মুকুল

এম. শরীফ হোসাইন, বিশেষ প্রতিনিধি ,আমাদের ভোলা.কম।

উপবৃত্তি দেয়ার মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগে যেভাবে শিক্ষার্থীদের উপবৃত্তি দেয়া হত, তাতে অনেক ভোগান্তিতে পড়তেন শিক্ষার্থীরা। আগের সেই ধারা পরিবর্তণ করে বর্তমান সরকার সরাসরি শিক্ষার্থীদের অভিভাবকদের মোবাইল ফোনে টাকা দিয়ে দিচ্ছে। এখন আর তাদের ভোগান্তিতে পড়তে হয় না, অতি সহজেই নিজ হাতে টাকা পাচ্ছেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। ২৮ জানুয়ারী সোমবার দুপুরে ভোলা জেলার দৌলতখান উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান “নলগোড়া শরীফ বাড়ী মাধ্যমিক বিদ্যালয়’র” ২০১৯ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান এবং নতুন শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমান সরকার সারাদেশের প্রায় ৬৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল মাল্টিমিডিয়া ক্লাশের জন্য ল্যাপটপ ও তার সাথে প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রদান করেছেন। এতে করে শিক্ষার্থীরা মাল্টিমিডিয়ার মাধ্যমে শিক্ষা গ্রহণ করে উপকৃত হচ্ছেন। এমপি মুকুল বলেন, বর্তমান ক্ষমতাসীন দল ক্ষমতায় আসার পর থেকেই শিক্ষা খাতে ব্যাপক পরিবর্তণ আনেন। তারই ধারাবাহিকতায় বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌছে দিচ্ছেন। এতে শিক্ষার্থীদের বই সংকটে লেখা-পড়ায় বিঘœ সৃষ্টি হয় না। তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে সাধারণ মানুষের জীবন-যাত্রার মান ব্যাপক উন্নতি হয়েছে।
নলগোড়া শরীফ বাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ছিদ্দিক শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মনজুর আলম খান, উপজেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক ফরমুজল হক মাতাব্বর, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরীফ মুহা: মিজানুর রহমান, ভোলা জেলার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি দিলপ কুমার মন্ডলসহ আমন্ত্রিত অন্যান্য অতিথিবৃন্দ। বিদ্যালয়ের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মাইনউদ্দিন আহমেদ। এসময় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হামিদুর রহমান টিপু, চরপাতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজল তালুকদার, সম্পাদক সোলাইমান পাটোয়ারী, দৌলতখান উপজেলার আওয়ামীলী, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, প্রতিষ্ঠানের অন্যান্য সকল শিক্ষক-কর্মচারী এবং বিদ্যালয়ের অধ্যয়নরত সকল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
প্রতিষ্ঠানে সহকারী শিক্ষক শাহাবুল হাসান ও সাইদুর রহমান পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন ১০ শ্রেণীর ছাত্র মোঃ জিহাদ। অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষ হতে মানপত্র পাঠ করেন ১০ শ্রেণীর ছাত্রী শাকিলা আক্তার, বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে মানপত্র পাঠ করেন হাসনা বেগম। অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ১০ শ্রেণীর ছাত্রী সোনিয়া বেগম এবং বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ রাজিব। অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদের হাতে উপহার সামগ্রী তুলে দেয়া হয়

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।