আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে তোফায়েল আহমেদ

সাইফুদ্দিন ছোটন, আমাদের ভোলা.কম।

ভোলার ইলিশা জংশন বাজার ও পরানগঞ্জের কাজী মার্কেটে আগুনে দোকান পুড়ে যাওয়া ব্যবসায়ীদের খবর নিতে গিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

সোমবার (১৪ জানুয়ারী) সকালে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে দেখা করেন তিনি।

এসময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সমবেদনা জানিয়ে তিনি বলেন, আমরা নতুন অধ্যায়ে প্রবেশ করেছি। বাংলাদেশ এই ৫ বছরে শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের চরম সীমায় পৌঁছাবে। বঙ্গবন্ধুর আদর্শই আমাদের পথ দেখাবে। বিএনপি মিথ্যের ওপর ভিত্তি করে রাজনীতি করে।

এ সময় তিনি আরও বলেন, আমি তোফায়েল মন্ত্রী থাকি আর না থাকি সব সময় মানুষের পাশে থাকব। এমপি হিসাবেই আমি ভোলার উন্নয়ন করব। পূর্বে মন্ত্রী থাকাকালে যে উন্নয়ন হয়েছে তার থেকে এখন বেশি উন্নয়ন হবে।

সরকারীভাবে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের জেলা প্রশাসনের তরফ থেকে সরকারিভাবে ২ বান টিন, ৬ হাজার টাকা এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা ও ভোলা সদর উপজেলা পরিষদ থেকে ৫ হাজার টাকা করে প্রদানের ঘোষণা দেন। এছাড়াও তার ব্যক্তিগত তহবিল থেকে ও সাহায্য প্রদানের ঘোষণা দেন তিনি। তবে দোকান মালিক নিজে ব্যবসায়ী হলে সে ২ বান টিন, ৬ হাজার টাকা, ১০ হাজার টাকা ও উপজেলা প্রশাসনের ৫ হাজার টাকা উভয় পাবে। ব্যবসায়ীদের ঘুরে দাঁড়ানোর জন্য ব্যাংক ঋণ নিতেও সহায়তার আশ্বাস দেন তোফায়েল আহমেদ।

এ সময় তার সঙ্গে ছিলেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার মোকতার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, ভোলা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, পৌর মেয়র মনিরুজ্জামান মনিরসহ জেলা আ. লীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ১২ জানুয়ারী ভোলার জংশন বাজারে ও ১৩ জানুয়ারী রাতে ভোলার পরানগঞ্জের কাজী মার্কেটে আগুন লাগে। আগুনে উভয় জায়গায় প্রায় অর্ধ শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে যাওয়ায় প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।